বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

এবার ভিন্নরূপে আন্দোলনে শাবিপ্রবি শিক্ষার্থীরা

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ ক্যাম্পাস ত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। তবে এবার অনশন আর বিক্ষোভ নয় ভিন্ন আঙ্গিকে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা এবং উদ্ভূত পরিস্থিতি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার বিকাল সোয়া ৪টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এবং শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে আগ্রহ প্রকাশ করেন শিক্ষার্থীরা। প্রেস ব্রিফিংয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের হয়ে কথা বলেন সামিউল এহসান ও মোহাইমিনুল বাশার।

মোহাইমিনুল বাশার বলেন, ‘উপাচার্য ক্যাম্পাস ত্যাগ করা পর্যন্ত প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান, রোড পেইন্টিংয়ের মাধ্যমে আন্দোলন চালিয়ে যাব। আমরা আমাদের আন্দোলনের ভাষা পরিবর্তন করেছি। সাংস্কৃতিক মাধ্যমে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার কর্মসূচি নিয়েছি।’

এসময় গত ১৬ জানুয়ারি পুলিশি হামলার ঘটনায় আহত এবং অনশনরত অবস্থায় অসুস্থ শিক্ষার্থীদের চিকিৎসার সব খরচ পরিশোধ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা।

শুক্রবার রাতে আন্দোলনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে প্রতিবাদী গান পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন ‘রিম’ ও ‘নোঙর’। এর আগে সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উদ্যোগে ‘চাষাভুষা টং’ নামে প্রতিবাদী টং স্থাপন করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাত ১১টায় উপাচার্যের বাসভবনের সামনে ‘মৃত্যু অথবা মুক্তি’ স্লোগানে আলপনা আঁকেন শিক্ষার্থীরা।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ