বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

গোমস্তাপুরে চাচীকে ধর্ষণচেষ্টার অভিযোগ 

 
এসএম রুবেল 
 
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বা আদিবাসী সম্প্রদায়ের চাচীকে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে ভাতিজার বিরুদ্ধে। পরে এনিয়ে বাদি হয়ে ভাতিজাকে আসামী করে আদালতে মামলা করেছে সেই চাচী। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের দেওপুরা দমাদিপুর গ্রামে এ ঘটনা ঘটে। 
 
জানা যায়, গতবছরের ১০ ডিসেম্বর রাত ৯টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাদি নারী বাড়ির পিছনে থাকা টয়লেটে গেলে পুকুর ধারে এ ধর্ষণচেষ্টা হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, অভিযুক্ত দেওপুরা দমাদিপুর গ্রামের রূপচাঁদের ছেলে শ্রী রতিকান্ত (২৮) এর আগেও একাধিকবার এমন কাজ করেছে। এনিয়ে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু ট্রাইবুন্যাল আদালতে মামলা দায়ের করেছেন সেই নারী। 
 
মামলায় একমাত্র আসামী করা হয়েছে শ্রী রতিকান্তকে। গত ১৫ ডিসেম্বর আদালতে এই মামলা দায়ের করেন তিনি। জানা যায়, ধর্ষণচেষ্টার শিকার নারী সম্পর্কে অভিযুক্ত রতিকান্তের চাচী হয়। তার বাবার আপন চাচাতো ভাইয়ের স্ত্রী সেই নারী। 
 
 
এবিষয়ে রতিকান্তের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে বন্ধ করে দেয়। তার তার মা জানান, ভোটের বিরোধ নিয়ে সেই নারীর পরিবারের সাথে আমাদের ঝামেলা। তাই প্রতিশোধ নিতে এমন মিথ্যা মামলা দায়ের করেছে তারা। সেই রাতে এমন কোন ঘটনা ঘটেনি।
 
পার্বতীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, ভোটের সময় থেকেই দুই ভাগে বিভক্ত দুইটি পরিবার। এরই জের ধরে তাদের মধ্যে একটি ঝামেলা হয়। এনিয়ে রতিকান্তই প্রথম আমার কাছে অভিযোগ নিয়ে আসেন। পরে সমাধানের চেষ্টা করলেও উভয় পক্ষ সম্মতি না দেয়ায় তা হয়নি। পরে শুনলাম, ধর্ষণচেষ্টার একটি মামলা হয়েছে।
 
গোমস্তাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহাদাত হেসেন জানান, তদন্তকাজ চলমান রয়েছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেয়া হবে এবং প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ