শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

ঢাকা-খুলনা মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারি

 

দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার হিসেবে খ্যাত ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় ফেরি সংকটের কারণে মহাসড়কে তৈরি হয়েছে যানবাহনের লম্বা সারি। দীর্ঘ সময় আটকে থাকায় ভোগান্তি পোহাচ্ছেন দূরপাল্লার পরিবহনের যাত্রী ও ট্রাকচালকরা।

সরেজমিন সোমবার সকাল ১০টায় দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ৭ কিলোমিটার দূরে পদ্মার মোড় এলাকায় গিয়ে এসব গাড়িকে আটকে থাকতে দেখা যায়। 

শুঁটকি বোঝাই ঢাকামুখী ট্রাকচালক সবুজ বলেন, রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে রাতের দিকে রওনা দিয়ে দৌলতদিয়াঘাটের পুলিশ ফাঁড়ি এলাকায় সকাল ৭টায় ফেরিতে ওঠার জন্য আটকে আছি। জিরো পয়েন্ট থেকে যানবাহনের সারি আটকে থাকায় এখনও নদী পাড়ি দিতে পারিনি।

খুলনা থেকে আসা সোহাগ পরিবহণের বাসের সুপারভাইজার এমএ হাসান বলেন, ঈদের আগে ঘাটে ট্রাক পারাপার না করে শুধু দূরপাল্লার পরিবহণ পার করলেই যাত্রীদের জন্য বেশি ভালো হয়। এতে তারা পরিবারের সঙ্গে স্বাচ্ছন্দ্যে ঈদ করতে পারবেন।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের পরিচালক খালেদ নেওয়াজ বলেন, বর্তমানে এ নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে। দুটি ফেরি নদীতে ভাসমান অবস্থায় মেরামতের জন্য আছে। তবে অন্য রোডের গাড়ি দৌলতদিয়া প্রান্ত দিয়ে বেশি চলাচল করায় ঘাটে গাড়ির বাড়তি চাপ পড়েছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ