মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আবার রিমান্ডে আবদুস সোবহান, কারাগারে টিপু মুনশি

 

রাজধানীর আদাবরে পোশাকশ্রমিক রুবেল হত্যা মামলায় গ্রেপ্তার আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপের আবার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিকে বাড্ডায় সুমন শিকদার হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ সোমবার সকাল সাড়ে সাতটায় এই আদেশ দেন।

এর আগে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আবদুস সোবহান গোলাপকে আদালতে হাজির করে পুলিশ। পরে একই মামলায় আরও সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন করা হয়।

রিমান্ড আবেদনে উল্লেখ করা হয়েছে, আসামি আবদুস সোবহান গোলাপকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। রুবেল হত্যা ঘটনার হুকুমদাতা ও উসকানিদাতাদের খুঁজে বের করার জন্য তাঁকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

অপর দিকে আবদুস সোবহানের আইনজীবী রিমান্ডে নেওয়ার আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত আবদুস সোবহানকে আবারও তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেন।

ছাত্র-জনতার আন্দোলনের মুখে ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনে থাকা দলটির প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপকে গত ২৫ আগস্ট রাজধানীর নাখালপাড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রুবেল হত্যা মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাড্ডায় সুমন শিকদার হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আজ সোমবার সকাল সাড়ে সাতটায় এ আদেশ দেন।

এর আগে চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তাঁকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। পরে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

গত ২৮ আগস্ট টিপু মুনশিকে রাজধানীর গুলশান এলাকা থেকে গ্রেপ্তারের তথ্য জানায় র‌্যাব।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ