বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

জুহির ফিরিয়ে দেওয়া ছবিগুলোই জনপ্রিয়তা বাড়িয়েছে কারিশমার!

 

জুহি চাওলার দীর্ঘ পেশাগত জীবন বলিউডে পেরিয়ে গেছে তিন দশক। অসংখ্য মাইলফলক ছুঁয়েছেন তিনি।

কাজ করেছেন বলিউডের সেরা সব পরিচালক, নায়কের সঙ্গে। যাতেই হাত দিয়েছেন, সোনা ফলিয়েছেন।

তবে এমন বেশ কিছু ছবি আছে, যা অবলীলায় ফিরিয়েছেন জুহি। পরে সেই ছবিগুলোই বক্স অফিসে বেশ হিট হয়েছে।

এগুলোর মধ্যে অন্যতম 'দিল তো পাগল হ্যায়' ছবিটি। এই ছবিতে কারিশমা কাপুর অভিনীত চরিত্রটির জন্য জুহিকে চেয়েছিলেন যশ। কিন্তু সেই সময়ে পরিচালককে ফিরিয়ে দিয়েছিলেন জুহি।

কারিশমা কাপুরের ছবির দীর্ঘ তালিকায় জ্বল জ্বল করে রাজা হিন্দুস্তানি ছবির নাম। আমির খানের বিপরীতে ভাবা হয়েছিল জুহিকে। তার আগেই ‘কেয়ামত সে কেয়ামত তক’-এর মতো সফল ছবি করেছিলেন এই জুটি।

হনশল মেহতা পরিচালিত দিল পে মত লে ইয়ার ছবিতে মনোজ বাজপেয়ির বিপরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন জুহি। কিন্তু শেষ মুহূর্তে এই ছবি থেকে সরে আসেন তিনি।

১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত বাস্তব ছবিটি সাড়া ফেলেছিল বলিউডে। সঞ্জয় দত্তের সঙ্গে শিল্পা শিরোদকরের রসায়নও উঠে এসেছিল চর্চায়। কিন্তু শিল্পা নন, সঞ্জয়ের স্ত্রীর চরিত্রে জুহি ছিলেন নির্মাতাদের প্রথম বাছাই। কিন্তু গল্প পছন্দ না হওয়ায় ছবিতে কাজ করেননি জুহি।

শাহরুখের সঙ্গে একাধিক সফল ছবি করেছেন। কিন্তু কভি হাঁ কভি না ছবিতে প্রিয় বন্ধুর সঙ্গে কাজের সুযোগ হাতছাড়া করেন জুহি। নিজের ‘ভুল’ সিদ্ধান্ত নিয়ে আফশোস ছিল জুহির।

তবে অতীতের সিদ্ধান্ত নিয়ে এখন আর ভাবিত নন ‘ইয়েস বস’-এর নায়িকা। নিজের পছন্দমতো কাজ করতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন সাবেক মিস ইন্ডিয়া।

২০১৮ সালে ‘এক লেড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ ছবিতে শেষবার দেখা গিয়েছিল তাকে।

 

 

 

 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ