বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ঢাকায় শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ঘোষণা বাস মালিকদের

 


আন্দোলনের মুখে রাজধানী ঢাকার শিক্ষার্থীদের জন্য শর্ত সাপেক্ষে হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছেন পরিবহন মালিকরা। আজ মঙ্গলবার সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘাষণা দেন সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। 


সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এ বিষয়টি নিয়ে আমরা বসে নেই। আমরা দফায় দফায় সভা করেছি। ঢাকার ১২০টি পরিবহন মালিক, পাঁচটি শ্রমিক সংগঠন ও ফেডারেশনের নেতাদের নিয়ে বৈঠক করেছি। ১ ডিসেম্বর থেকে হাফ ভাড়া কার্যকর হবে।’ সকল পরিবহনের মালিক ও শ্রমিকদের এ সিদ্ধান্ত কার্যকর করারও আহ্বান জানান তিনি।


তবে ‘হাফ ভাড়া’ কার্যকরে কিছু শর্তারোপ করা হয়েছে। মালিক সমিতির অন্যতম শীর্ষ এই নেতা বলেন, ‘কিছু বিষয় হচ্ছে, ভাড়া দেওয়ার সময় স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে দেওয়া ছবিসহ আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। সরকারি ছুটি, সাপ্তাহিক ও মৌসুমী ছুটির সময় হাফ ভাড়া কার্যকর হবে না। এই সিদ্ধান্ত শুধু ঢাকার জন্য, ঢাকার বাইরে এটা কার্যকর হবে না।


সংবাদ সম্মেলনে রাজধানীর রামপুরায় মাইনুদ্দিন দুর্জয় নামে এক শিক্ষার্থী নিহতের প্রসঙ্গটিও উঠে আসে। তিনি দুর্জয়ের ‘হত্যাকারী’দের তদন্ত সাপেক্ষে শাস্তি দাবি করেন। এসময় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ পরিবহন নেতারা উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ