শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সরকারকে অনলাইন গেমিং শিল্পকে নিয়ন্ত্রণ করতে হবে: রাজ্যসভার সদস্য সুশীল কুমার মোদী

 

শিশুদের মোবাইল গেমে আসক্ত হওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে, গতকাল শুক্রবার রাজ্যসভার সদস্য এবং প্রবীণ বিজেপি নেতা সুশীল কুমার মোদী দাবি করেছেন যে সরকারের উচিত অনলাইন গেমিং শিল্পকে নিয়ন্ত্রণ করা এবং এতে অভিন্ন কর আরোপ করা উচিত।

জিরো আওয়ারে বিষয়টি উত্থাপন করে, তিনি বলেছিলেন যে এই অনলাইন গেমগুলি এখন জুয়া এবং বাজি ধরার পথ তৈরি করেছে। রাজ্যসভার চেয়ারম্যান এম ভেঙ্কাইয়া নাইডু যোগাযোগ, ইলেকট্রনিক্স ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে জিজ্ঞাসা করলে মোদি বলেন, অনলাইন গেমিং ইন্ডাস্ট্রি এই দেশের তরুণদের জন্য বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

"অনলাইন গেমিং একটি বড় আসক্তি হয়ে উঠছে। আমি হাইলাইট করতে চাই যে ক্রিপ্টো শিল্পের মতো এই সেক্টরে অবশ্যই একটি নিয়ন্ত্রক ত্রুটি রয়েছে। তাই, আমি সরকারকে অনলাইন গেমিংয়ের উপর অভিন্ন কর আনতে অনুরোধ করব।

"তিনি আরো বলেছিলেন,অনলাইন গেমিংয়ের জন্য নিয়ন্ত্রণের একটি ব্যাপক কাঠামো তৈরি করুন,যদি কোনও নিয়ম না থাকে, তাহলে শিশুদের আসক্ত হওয়া থেকে আটকানো কঠিন হবে।

আবার এক বিজেপি নেতা বলেছিলেন"কোটি-কোটি তরুণ-তরুণী অনলাইন গেমিংয়ের প্রতি আসক্ত হয়ে পড়েছে। যেহেতু এটি অনলাইন, তাই শিশুদের আসক্ত হওয়া থেকে রোধ করা খুবই কঠিন। এবং এখন এই অনলাইন গেমিংকে জুয়া বা বাজিতে রূপান্তরিত করা হয়েছে। এবং এখন তা নিয়ে বিতর্ক রয়েছে। এটি দক্ষতার খেলা বা এটি সুযোগের খেলা।

২.........

ইউরোপীয় শেয়ারগুলি লাভের সাথে ঝাঁঝালো সপ্তাহ শেষ করতে চলেছে

গতকাল শুক্রবার ইউরোপীয় শেয়ারের দাম বেড়েছে এবং বিনিয়োগকারীরা ওমিক্রন ভেরিয়েন্টের চারপাশে ভয়ের কারণে স্টক কেনার কারণে একটি অস্থির সপ্তাহের উচ্চতর সমাপ্তি ঘটবে, যদিও মার্কিন মাসিক চাকরির ডেটার আগে লাভগুলি মূলত নিঃশব্দ ছিল।

বিশ্বব্যাপী অর্থনৈতিক পুনরুদ্ধারের উপর সদ্য শনাক্ত করোনাভাইরাস বৈকল্পিকের সম্ভাব্য প্রভাব নিয়ে উদ্বেগের কারণে সারা সপ্তাহ ধরে লোকসান এবং লাভের মধ্যে ঝুলে যাওয়ার পরে প্যান-ইউরোপিয়ান স্টক০.৫% বেড়েছে

ট্র্যাভেল স্টকগুলি ইতিমধ্যে সেক্টরাল লাভের নেতৃত্ব দিয়েছে, জার্মানি, নেদারল্যান্ডস এবং অন্য কোথাও নতুন বৈকল্পিকের বিস্তার রোধ করার জন্য তাজা নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও প্রাথমিক ব্যবসায় ২.৩% বৃদ্ধি পেয়েছে।

তেলের স্টক ১% অগ্রসর হয়েছে, অপরিশোধিত দামের ট্র্যাকিং পেট্রোলিয়াম রপ্তানিকারক দেশগুলির সংস্থা বলেছে যে ওমিক্রন ডেন্টস চাহিদা থাকলে তার পরবর্তী বৈঠকের আগে সরবরাহ সংযোজন পর্যালোচনা করবে।

স্বতন্ত্র স্টকগুলির মধ্যে, জার্মান বীমাকারী অ্যালিয়ানজ তার মধ্য-মেয়াদী লক্ষ্যমাত্রা বৃদ্ধি এবং একটি নতুন লভ্যাংশ নীতি ঘোষণা করার পরে ১.৬% বৃদ্ধি পেয়েছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ