শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

রাবি ক্যাম্পাসে বাজানো যাবে না বাদ্যযন্ত্র

 

রাজশাহী বশ্বিবদ্যিালয়ে (রাবি) নতুন ক্লাব বা সংগঠন খোলা যাবে না। ছাত্রছাত্রীরা প্রক্টররে অনুমতি ছাড়া করতে পারবনে না কোনো সভা-সমাবশে। শুধু তাই নয়, ক্যাম্পাসরে ভতেরে বাদ্যযন্ত্রও বাজানো যাবে না। কাউকে আপ্যায়ন করাতওে লাগবে প্রক্টররে অনুমতি।

বাইরের মেসে থাকা  শিক্ষার্থীদের মেস পরিবর্তনের অনুমতি নিতে  হবে হল প্রাধ্যক্ষরে। প্রতদিনি রাতরে বলো রোল ডেেক হাজরিা নওেয়া হবে আবাসকি শিক্ষার্থীদের।

রাজশাহী বশ্বিবদ্যিালয় শিক্ষার্থীদের এমন ১৭টি নর্দিশেনা মেেন চলতে বজ্ঞিপ্তি দয়িেেছ বশ্বিবদ্যিালয়রে প্রক্টর দফতর। ‘বশ্বিবদ্যিালয়রে অধ্যাদেেশ এমন নয়িম উল্লখিতি আছে, উল্লেখ করে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক লয়িাকত আলী সই করা নর্দিশেনাগুলো এরই মধ্যে সব আবাসকি হল এবং একাডমেকি ভবনগুলোতে ঝুলেিয় দওেয়া হয়েছে।

বষিয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করছেনে শিক্ষার্থীদের । বিভিন্ন ধরনের ‘ভীতি প্রর্দশন করে নবীন শিক্ষার্থীদের চাপে রাখার হাতয়িার’ বলে মন্তব্য করছেনে ছাত্র ইউনয়িনরে বশ্বিবদ্যিালয় শাখার সাধারণ সম্পাদক মটিুন চন্দ্র মোহন্ত।

তিনি  বলনে, ‘অধ্যাদশে কোট করা একপাক্ষকি নোটশিটি দেখে নবীন শিক্ষার্থীদের প্রথম থকেইে ভীতকির অব¯’ায় থাকব।ে তাদরে ওপর ঘটে যাওয়া অন্যায়রে বরি“দ্ধওে তারা কথা বলতে ভয় পাবনে। বষিয়টা একরকম মানসকি চাপের ভিতরে রেখে জিম্মি করার মতো অবস্থায় চলে গেছে।সময়রে সঙ্গে সঙ্গে অনকে কছিু পরর্বিতন-পরিমার্জন করা প্রয়োজন।’

রাজশাহী বশ্বিবদ্যিালয় কন্দ্রেীয় ছাত্র সংসদ (রাকসু) আন্দোলন মঞ্চ নতো আব্দুল মজদি অন্তর বলনে, ‘বশ্বিবদ্যিালয় প্রশাসন কোনো চুর-ির্দুনীতি অথবা অনয়িম করলওে শিক্ষার্থীদের যেন কোনো প্রশ্ন করতে না পার,সেটা  নিশ্চিতি করতে হবে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ