শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সিলেটের উন্নয়নে সবাই একসঙ্গে কাজ করব-পররাষ্ট্রমন্ত্রী

 

‘অনেকে বলেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র অন্য দলের লোক। কিন্তু আমি বলি, সিলেট আমারও, মেয়র সিলেটের উন্নয়নের জন্য কাজ করছেন। সুতরাং, সিলেটের জন্য আমরা একসঙ্গে কাজ করব। সিলেটের উন্নয়নে কে কোন দল ও মতের, সেটা দেখার বিষয় নয়। ’

 সিলেট সিটি করপোরেশনের আয়োজনে আজ বুধবার বিকেলে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এসব কথা বলেছেন। আজ বেলা সোয়া তিনটার দিকে নগরের তালতলা এলাকার রেজিস্ট্রি মাঠে এ অনুষ্ঠান শুরু হয়।

 

সংবর্ধিত অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী অনুষ্ঠানে আওয়ামী লীগের যোগ না দেওয়ার বিষয়ে কোনো মন্তব্য করেননি। তবে এ অনুষ্ঠান আয়োজনের বিষয়ে মন্ত্রী বলেন, ‘নাগরিক সংবর্ধনার বিষয়েও কেউ কেউ বলেছেন, এটা নাকি আরিফুল হক চৌধুরী আয়োজন করেছেন। আমি বলেছি, এটা সিটি করপোরেশনের কাউন্সিলর এবং সবাই মিলে আয়োজন করেছেন। বলেছি, আপনাদের লজ্জা থাকা উচিত। একজন অন্য দলের লোক হয়েও তিনি প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড স্বীকার করে নিয়েছেন।’

মোমেন মেয়র আরিফুলের প্রশংসা করে বলেন, সিলেট সিটি করপোরেশনে এর আগেও একাধিক মেয়র ছিলেন। তাঁরাও সিলেটের উন্নয়নে কাজ করে গেছেন। নগরের উন্নয়নে আগে সরকারের পক্ষ থেকে টাকা বরাদ্দ দেওয়া হলেও, ওই সময় বরাদ্দের অর্থ ঠিকমতো খরচ করা যায়নি। যে কারণে টাকাগুলো ফেরত গেছে। তবে এখন নগরের উন্নয়নে বরাদ্দ টাকাগুলো ঠিকমতো কাজে লাগিয়ে খরচ করা যাচ্ছে। এটা সিটি করপোরেশনের সফলতা।

সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আরিফুল হক সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী, সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এ টি এম ফয়েজ প্রমুখ বক্তব্য দেন। পরে সংবর্ধিত অতিথির হাতে ক্রেস্ট ও মানপত্র তুলে দেন মেয়র আরিফুল। এ সময় সিলেটের উন্নয়ন কর্মকাণ্ডের একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ