শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

চন্দ্রমহল ইকোর্পাকে পরিবেশ দূষণের অপরাধে সর্তকীকরণ নোটিশ প্রদান

 

বাগেরহাট অফিস: বাগেরহাটের রনজিৎপুর গ্রামের বহুল বির্তকীত বেসরকারী বিনোদন কেন্দ্র চন্দ্রমহল ইকোর্পাকে চরম ভাবে পরিবেশ দূষণের অপরাধে পরিবেশ অধিদপ্তর বাগেরহাট সতকীকরণ নোটিশ প্রদান করেছে। এ ছাড়াও পার্কের মালিককে শব্দ দুষণ বন্ধে পদক্ষেপ গ্রহন করার জন্য নির্দ্দেশ প্রদান করেছে। রবিবার সকালে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আরেফিন বাদল স্বাক্ষরিত এক পত্রে এতথ্য জানানো হয়েছে। 


জানা গেছে, বেসরকারী বিনোদন কেন্দ্র চন্দ্রমহল ইকোর্পাকে চরম ভাবে শব্দ ও পরিবেশ দূষণ করা হচ্ছে,এমন অভিযোগ এনে ডিসেম্বর মাসে বেশ কয়েকটি সংবাদপত্রে ফলোয়া করে সংবাদ প্রকাশিত হয়। এতে বাগেরহাট পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা নড়েচড়ে বসেন। এবং কয়েক দফায় তারা চন্দমহলের অভ্যান্তরে সরেজমিনে তদন্ত করেন। সবশেষ ৮ডিসেম্বর জেলা পরিবেশ অধিদপ্তরের  উর্দ্ধতন কর্মকর্তারা তদন্তকালে প্রকাশিত সাংবাদের সত্যতা পান। এরই পেক্ষিতে রবিবার সকালে পরিবেশ দূষণের অপরাধে পরিবেশ অধিদপ্তর বাগেরহাট সতকীকরণ নোটিশ প্রদান ছাড়াও পার্কের মালিককে শব্দ দুষণ বন্ধে জরুরী পদক্ষেপ গ্রহন করার জন্য নির্দ্দেশ প্রদান করেন।


উল্লেখ্য, চন্দ্র মহল ইকোর্পাকের অভ্যান্তরে উচ্চ ক্ষমতা সম্পন্ন সাউন্ড বক্স ব্যবহার ও প্লাষ্টিকের অনটাইম প্লেট,গ্লাস,যত্রতত্র বর্জ্য ফেলে চরম ভাবে পরিবেশ দূষণ করেই আসছিল। স্থানীয় জনগণ শব্দ ও পরিবেশ দুর্ষণ বন্ধে তড়িৎ ব্যাবস্থা গ্রহন করার জন্য অনুরোধ করলেও মালিক কর্তৃপক্ষ তাতে কোন কর্ণপাত করছিলনা। পরিবেশ অধিদপ্তর কর্তৃক পার্ক কর্তৃপক্ষকে সর্তকীকরণ নৌটিশ প্রদান করায় জনমনে স্বস্থি ফিরে এসেছে।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ