শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

ভক্তদের পছন্দের শীর্ষে নোবেল

 

আদিল হোসেন নোবেল, স্টেজ-এ, টেলিভিশন বিজ্ঞাপনে এবং অভিনয়ে তিনি তার নান্দনিক পারফর্ম্যান্সে এদেশের কোটি কোটি দর্শক’কে মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন বিগত প্রায় তিন দশক ধরে।

নোবেল জানান, নব্বই দশকের শুরুতে তাজিন হালিমর (আফজাল হোসেনের স্ত্রী) কোরিওগ্রাফিতে সেই সময় তিনি রাজধানীর প্যানপ্যাসিফিক সোনার গাঁও হোটেলে তৎকালীন সময়ের সবচেয়ে আলোচিত ফাশন শো’তে একজন র‌্যাম্প মডেল হিসেবে প্রথম পারফর্ম করেন। সেই ফ্যাশন শো’টিতে একজন পারফর্মার হিসেবে আলোচনায় চলে আসেন নোবেল।

এর পরপরই বিজ্ঞাপনে মডেল হিসেবে প্রথম পারফর্ম করেন আফজাল হোসেনের পরিচালনায় ‘আজাদ বলপেন’র বিজ্ঞাপনে। পরবর্তীতে আরো বহু বিজ্ঞাপনে একজন মডেল হিসেবে পারফর্ম করেছেন তিনি। বাংলাদেশের বিজ্ঞাপন জগতে এরপর আরো অনেকেই মডেলিং-এ পারফর্মাও হিসেবে নিজেকে উপস্থাপন করেছেন। কিন্তু কেউই নোবেল’র জনপ্রিয়তাকে ছাপিয়ে যেতে পারেননি। কারণ একজন পারফর্মার হিসেবে নিজেকে যতোটা স্টাইলিস্ট, পারসোনালিটি সম্পন্ন হিসেবে উপস্থাপন করা যায়, নোবেল তা আজও করছেন বেশ সচেতনভাবেই। শুরু থেকে তার যে অধ্যবসায় ছিলো, তা এখনো আছে।

নোবেল আরো বলেন,‘ তুলি আপা এবং তার স্বামী-আমার মামাতো ভাই নাসেরের অনুপ্রেরণাতেই মিডিয়াতে আমার আসা, ফ্যাশন শো’তে অংশ নেয়া। পরবর্তীতে আফজাল ভাইয়ের বিজ্ঞাপনে একজন মডেল হিসেবে পারফর্ম করা এবং তারই নির্দেশনায় বহু বিজ্ঞাপনে কাজ করেছি। আজকের নোবেল হয়ে উঠার নেপথ্যে আফজাল ভাইয়ের নির্দেশনার কাজগুলোই আমাকে একজন পারফর্মার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আর দর্শকের ভালোবাসাতো রয়েছেই’।

বাংলাদেশের যখন প্যাকেজ নাটক নির্মাণ প্রথম শুরু হলো, সেই সময়ে আতিকুল হক চৌধুরীর পরিচালনায় নোবেল প্রথম নাটকে পারফর্ম করেন। নাটকের নাম ‘প্রাচীর পেরিয়ে’। এরপর আরো বহু নাটকে পারফর্ম করেছেন। পরবর্তীতে তাকে সিনেমা’তে পারফর্ম করারও প্রস্তাব রাখা হয়। কিন্তু সিনেমা’তে অভিনয়ের আগ্রহ ছিলোনা তার।

 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ