শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সঞ্চালক ফিরছেন অষ্কারের তিন বছর পর

 

অষ্কার পুরষ্কার বিতরনি অনুষ্ঠানে গত তিন বছর শোনা যায়নি অ্যান্ড দ্য অস্কার গোজ টু’ ২০১৯ সাল থেকে গত তিন বছর অস্কার মঞ্চে শোনা যায়নি অ্যান্ড দ্য অস্কার গোজ টু’ ঘোষনাটি। সর্বশেষ তিন অষ্কার পুরষ্কার বিতরনি অনুষ্ঠানে ছিল না কোন সঞ্চালক। তবে ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসকে সামনে রেখে এল এসেছে ঘোষণা। এবারের আয়োজনে সঞ্চালক ফিরছেন।

সঞ্চালক ফেরার ঘোষণাটি দিয়েছেন স্ট্রিমিং প্ল্যাটফর্ম হুলু অরিজিনাল এবং এবিসি এন্টারটেইনমেন্টের সভাপতি ক্রেগ এরউইচ। তবে এবার সঞ্চালক হিসেবে কে থাকছেন, তা জানানো হয়নি।

ইতিমধ্যে ৯৪তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের সঞ্চালক হতে আগ্রহ দেখিয়েছেন স্পাইডারম্যান’খ্যাত তারকা টম হল্যান্ড। ২০১৮ সালে অস্কারে শেষ সঞ্চালক ছিলেন জিমি কিমেল।

ক্রেগ এরউইচ একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, তিন বছর পর অস্কারে সঞ্চালক ফিরছেন। আমরা জানি, অস্কার নিয়ে সিনেমাপ্রেমীদের মধ্যে অন্য রকম উৎসাহ কাজ করে। তাদের আনন্দ বাড়িয়ে দিতে চাই। তবে আমরা এখনই জানাতে চাই না কে হচ্ছেন সঞ্চালক। শিগগিরই এটা জানানো হবে’।

সাম্প্রতিক বছরগুলিতে অস্কারের রেটিং কমেছে, ২০২১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে দর্শকসংখ্যা রেকর্ড কমে ১০.৪ মিলিয়ন পর্যন্ত। অন্যান্য অ্যাওয়ার্ড শো-গুলির দর্শক সংখ্যাও হ্রাস পেয়েছে। মুলত এই কারণেই অনুষ্ঠানে আবার সঞ্চালক ফিরিয়ে আনার সিন্ধান্ত নেয়া হয়েছে।

২০১৯ সালের আগেও ১৯৮৯ সালে সঞ্চালক ছাড়া অনুষ্ঠিত হয়েছিল অস্কার। আগামী ৮ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে অস্কারের চূড়ান্ত মনোনয়ন। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে আগামী ২৭ মার্চ বসবে অস্কার আসর।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ