বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

বড় পদ নিয়ে লাভ কী, যে পদে কাজ করতে পারব সেই পদেই নির্বাচন করছি: ফেরদৌস

 

আগামী ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেতা ফেরদৌস।

সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় একটি সংবাদমাধম্যে সাক্ষাৎকারে চিত্রনায়ক ফেরদৌস বলেন, চলচ্চিত্র অঙ্গন এখন অভিভাবক শূন্য হয়ে পড়েছে বলে আমার ধারণা। একজন ভালো অভিভাবক দরকার। কাঞ্চন ভাই গুণী মানুষ। দীর্ঘদিন তিনি চলচ্চিত্রকে ভালোবেসে কাজ করে যাচ্ছেন। আমি চাই তার মতো একজন মানুষ আমাদের অভিভাবক হয়ে আসুক।

কাঞ্চন ভাই নির্বাচিত হলে শিল্পীদের আস্থার জায়গা তৈরি হবে। সেই কারণে শিল্পীরা আমাদের জয়ী করবে বলে আমার ধারণা
- চিত্রনায়ক ফেরদৌস

বড় পদে নির্বাচন না করে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকগুলো সিনেমার শুটিংয়ের কারণে যে সময় নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিতে হয় তা আমার হাতে ছিল না। আর খুব একটা সময়ও দিতে পারব না। শুধু শুধু বড় পদ নিয়ে লাভ কী। যে পদে কাজ করতে পারব সেই পদেই নির্বাচন করছি।

ফেরদৌস বলেন, সবসময় শিল্পীদের পাশে থাকার চেষ্টা করি। বর্তমান যে কমিটি আছে সেই কমিটিতে আমি ছিলাম না। শিল্পী সমিতি কোনো রাজনৈতিক সংগঠন নয়, লাভজনক প্রতিষ্ঠান নয়। শিল্পী সমিতি কারো ব্যবসার জায়গাও না। শিল্পীদের কল্যাণের জন্য এই সমিতি করা হয়েছে। কিন্তু দেখা গেছে, বর্তমান কমিটির অনেকে নিজের স্বার্থে সংগঠনকে ব্যবহার করছেন।

তিনি আরও বলেন, এবার আমাদের প্যানেলে জয়ী হলে প্রথম কাজ হবে শিল্পী সমিতির সঙ্গে অন্য যেসব সংগঠনের সমস্যা তৈরি হয়েছে তা নিরসন করা। সরকারি অনুদানের সিনেমাগুলো ঠিক সময়ে যেন মুক্তি দেওয়া যায় সে বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। সব মিলিয়ে আমাদের অবস্থান থেকে যতটুকু সম্ভব করা হবে।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ