শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

নাটকের শুটিংয়ে পুড়ে যাওয়া সবুজকে বাঁচানো গেল না

 

গত সপ্তাহে প্রথম প্রথম প্রেম ঈদ নাটকের শুটিংয়ের সময় বিদ্যুৎস্পৃষ্টে আহত লাইটম্যান সবুজকে বাঁচানো গেলো না। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। বিদ্যুৎস্পৃষ্টে লাইটম্যান সবুজ হোসেন আহত হলে তাঁকে সোমবার (১১ এপ্রিল) ভেন্টিলেশনে নেওয়া হয়। পরের দিন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তাঁর মৃত্যুর তথ্য নিশ্চিত করেন পরিচালক চয়নিকা চৌধুরী।

নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত ঈদের নাটক ‘প্রথম প্রথম প্রেম’ এর শুটিং হচ্ছিল। সেই শুটিংয়ে বিদ্যুৎস্পৃষ্টে আহত হন লাইটম্যান সবুজ হোসেন। তিনি শুটিংয়ের সময় অভিনয়শিল্পীদের মুখে আলো কমানো ও বাড়ানোর কাজ করে। পরে সেটি হঠাৎ বাতাসে উড়ে পাশে থাকা রাস্তার বিদ্যুতের তারে লাগে। সেটি ধরতে গিয়েই সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। কারণ, স্কিমারের চারপাশে লোহা ছিল। সেই সময়ই বিস্ফোরণ হয়ে ছেলেটির শরীরের পেছনে পুড়ে ঝলসে যায়। সঙ্গে সঙ্গে হাতও ঝলসে যায়। সেই নাটকটির অভিনয়শিল্পী ছিলেন আফজাল হোসেন, শহীদুজ্জামান সেলিম, সাদিয়া ইসলাম মৌ, নাবিলা ইসলামসহ অনেকে।

সেদিনের বিদ্যুৎস্পৃষ্টের ঘটনার বিবরণ দিয়ে চয়নিকা বলেন, সেদিন শুটিংয়ের জন্য দ্বিতীয় তলায় স্কিমার বোর্ড ধরেছিলেন সবুজ। এটি শুটিংয়ের সময় অভিনয়শিল্পীদের মুখে আলো কমানো ও বাড়ানোর কাজ করে। পরে সেটি হঠাৎ বাতাসে উড়ে পাশে থাকা রাস্তার বিদ্যুতের তারে লাগে। সেটি ধরতে গিয়েই সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। কারণ, স্কিমারের চারপাশে লোহা ছিল। সেই সময়ই বিস্ফোরণ হয়ে ছেলেটির শরীরের পেছনে পুড়ে ঝলসে যায়। সঙ্গে সঙ্গে হাতও ঝলসে যায়।

চয়নিকা আরও বলেন, গতকাল তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। তখন ওর মা-বাবা, আমি সবুজের সঙ্গে কথা বললাম। সে আমাকে বলল, সে বাঁচতে চায় তার মাকে বলল, মা, আমি বাঁচতে চাই, আমার জন্য আল্লাহর কাছে নফল নামাজ পড় মা। আমরা তাকে সান্ত্বনা দিলাম, সে আবার ফিরে আসবে। ভেন্টিলেশনে শতভাগ অক্সিজেন দেওয়া ছিল। পরে আজ সকালে যখন চিকিৎসকদের সঙ্গে কথা হয়, তখন তিনি বললেন, কার্ডিয়াক অ্যাটাক হয়েছে সবুজের।

খবর পেয়ে ৭ এপ্রিল সকালে গ্রাম থেকে ঢাকায় এসেছিলেন সবুজের মা, বাবা ও মামা। সবুজ ছিলেন মা-বাবার একমাত্র সন্তান। সবুজের স্ত্রী ও এক ছোট সন্তান গ্রামে তার সুস্থ হয়ে ফেরার অপেক্ষায় ছিলেন। সবুজের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে নাট্যাঙ্গনে। বিভিন্ন শুটিং সেটে তাকে স্মরণ করা হচ্ছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ