মঙ্গলবার, ০৭ মে ২০২৪

বাজারে এলো নতুন ম্যাকবুক প্রো; দাম ২ লাখ ৯৫ হাজার টাকা

 

বাজারে এলো অ্যাপলের নতুন ম্যাকবুক প্রো -এর দুটি মডেল। বাংলাদেশে অ্যাপল পণ্যের অথরাইজড রিসেলার 'গ্যাজেট অ্যান্ড গিয়ার' কোম্পানী অ্যাপলের গ্যাজেট দুটি বাংলাদেশের বাজারে এনেছে। এই প্রতিষ্ঠান এর আগে বাজারে এনেছিল ম্যাকবুক প্রোর ১৩ ইঞ্চি মডেল। এবার এল ১৪ ও ১৬ ইঞ্চির দুটি মডেল।

১৪ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রোর স্থায়ী মেমোরি রমের জায়গার ভিত্তিতে দুটি ভার্সন আছে। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ১৯ হাজার ৯৯০ টাকা। ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি (টেরাবাইট) রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৬৯ হাজার ৯৯০ টাকা।

১৬ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রোরও রমের জায়গার ভিত্তিতে দুটি ভার্সন আছে। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকা। ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৯৫ হাজার ৯৯০ টাকা।

ওই দুটি মডেলে নতুন এম-ওয়ান প্রো এবং এম-ওয়ান ম্যাক্স চিপসেটের পাশাপাশি দেওয়া হয়েছে নতুন কিছু পোর্ট। এইচডিএমআই পোর্ট ও এসডি কার্ড রিডার ফিরিয়ে আনা হয়েছে ডিভাইসে। নতুন মডেলে চার্জিংয়ের জন্য যুক্ত হয়েছে ম্যাগসেফ থ্রি কানেক্টর। এছাড়া রয়েছে লিকুইড রেটিনা এক্সডিআর ডিসপ্লে, স্পেশাল অডিও সিস্টেম ও স্ট্যান্ডার্ড থান্ডারবোল্ট পোর্টের সাপোর্ট।

এসবের পাশাপাশি গ্যাজেট অ্যান্ড গিয়ারের গ্রাহকরা পাচ্ছেন ১২ মাসের অ্যাপলের অফিসিয়াল ওয়ারেন্টি সুবিধা। এই সুবিধা দেশের ভেতরে ও আন্তর্জাতিকভাবে নেওয়া যাবে। 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ