শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বিরাট-রোহিত সম্পর্ক নিয়ে সাবধান করলেন গাভাসকর

 

প্রোটিয়া সফরের আগে গতকাল বুধবার বিরাট কোহলির সাংবাদিক সম্মেলন করার কথা, যেখানে ছবিটা অনেকটা স্পষ্ট হবে বলেই মনে করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতীয় ক্রিকেটে বিতর্কের অন্ত নেই। সদ্যই বিরাট কোহলির থেকে ওয়ান ডের অধিনায়কত্ব কেড়ে নিয়ে তা রোহিত শর্মাকে হস্তান্তরিত করেছে বিসিসিআই। এর পরেই বিরাট-রোহিতের মধ্যে মনোমালিন্যের খবর চাউর হয়। বিরাটের আসন্ন প্রোটিয়া সফরে ওডিআই সিরিজ থেকে সরে দাঁড়ানোর জল্পনা, সেই আগুনে ঘি ঢালার কাজ করে।

ভারতের ঘরোয়া ক্রিকেট বোর্ডের অন্যতম প্রশাসক এবং বিসিসিআই ইনসাইডার মহম্মদ আজহারউদ্দিনও এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। আজহার টুইট করেন, ‘বিরাট কোহলি জানিয়েছে, ওকে ওয়ান ডে সিরিজে পাওয়া যাবে না এবং রোহিত শর্মা টেস্ট সিরিজে নেই। বিশ্রাম নিতে চাওয়া খারাপ বিষয় নয়। তবে সময়টা আরও একটু যথাযথ হওয়া উচিত। এতে সম্পর্কের ফাটলের গুজবটাই সত্যি মনে হবে।’ বিরাট এবং রোহিতের ভারতীয় দলের জন্য অবদানের কথা মনে করিয়ে দিয়ে তাঁদের নিয়ে প্রশ্ন তোলা অনুচিত হবে বলেও মনে করেন গাভাসকর। ‘যতক্ষণ না ওরা নিজে থেকে কিছু বলছে, ততক্ষণ উভয়কেই বেনিফিট অফ ডাউট দেওয়া উচিত। কারণ ওরা দুইজনেই ভারতীয় ক্রিকেটের হয়ে দীর্ঘদিন দারুণ অবদান দিয়েছেন। সঠিক তথ্য প্রমাণ ছাড়া ওদের দিকে আঙুল তোলা আমার অন্তত অনুচিত বলেই মনে হয়।’ দাবি গাভাসকরের।

প্রসঙ্গত, বিরাট বা বোর্ড, কারুর তরফেই কোহলির প্রোটিয়া সফরে ওয়ান ডে সিরিজে না খেলার বিষয়ে কিছু জানানো হয়নি। গতকাল বুধবার সফরের আগে নিয়মমাফিক বিরাট কোহলির সাংবাদিক সম্মেলন করার কথা। এই সম্মেলনেই ছবিটা অনেকটা পরিস্কার হলেও হতে পারে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ