বুধবার, ০৮ মে ২০২৪

‘ভারতের কাছে হারের পর ঘুমাতে কষ্ট হয়েছে’

 

তীরে এসে ডুবেছে তরী। একবার নয় শুধু, বারবার। প্রতিপক্ষ সেই ভারত। অ্যাডিলেডের ডাগআউটে তাসকিন আহমেদের চোখ ছলছল করা মুহূর্তটি এখনও তরতাজা। সেই হার নিয়ে এখনও চলছে আলোচনা সমালোচনা, ভক্ত হতে ক্রিকেটার কেউই বাদ নেই। 

তাসকিন জানালেন সেই হারের পর তাদের রাতে ঘুমাতে কষ্ট হয়েছে। পেশাদারিত্বের খাতিরে এখন তাদের মনোযোগ পাকিস্তান ম্যাচে। তাদের হারিয়ে শেষটা সুন্দর করার ইচ্ছার কথা জানালেন ডানহাতি এই পেসার। 

‘আসলে যে কোনও ম্যাচেই হারলে খুব খারাপ লাগে। ওইদিন রাতে ঘুমাতে আমাদের সবার কষ্ট হয়েছে, সত্যি কথা। তো ম্যাচ হেরে খারাপ লাগছে, কিন্তু এখন থেকে অনেক কিছু ইতিবাচক নেওয়ার আছে যে ভালো ক্রিকেট খেলছি, উন্নতি করছি। দোয়া করবেন যেন শেষটা ভালো করে আমরা দেশে যেতে পারি।’- শুক্রবার (৪ নভেম্বর) এভাবেই সাংবাদিকদের বলছিলেন তাসকিন। 

হাতের মুঠোয় থাকা ম্যাচ বাংলাদেশ হারে ৫ রানে। পাওয়ার প্লেতে টানা দুর্দান্ত বোলিং করেছিলেন তাসকিন। ভারতের উপরের ব্যাটসম্যানদের দমিয়ে রাখতেই অধিনায়ক সাকিব আল হাসান তাকে টানা বোলিং করিয়ে যান। সেই প্রতিদানও দিয়েছেন তিনি। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়েছেন। ব্যাটিংয়ে লিটন দাস খেলেছিলেন ধ্রুপদী ইনিংস। বৃষ্টি সব এলোমেলো করে দেয়। 

বিশ্বকাপজুড়েই তাসকিন দুর্দান্ত বোলিং করে গেছেন। জয়ী দুই ম্যাচে তিনি ম্যাচসেরা। নিজেকে একজন পূর্ণাঙ্গ ক্রিকেটার হিসেবে গড়ে তুলতে চান তিনি, ‘আসলে প্রত্যেকটা ম্যাচই আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। উইকেট অনেক সময় পাবো, অনেক সময় পাবো না। কিন্তু ওই যে আমার প্রক্রিয়ায় আগাচ্ছি এবং আমার লক্ষ্য নিজেকে প্রত্যেকটা ম্যাচ বা প্রত্যেক দিন অনুশীলন করে উন্নতি করা। আমি চাই একজন পরিপূর্ণ খেলোয়াড় হতে, সব দিক থেকে উন্নতি করে নিজেকে আরও ছাড়িয়ে যেতে চাই। এটা আমার লক্ষ্য।’

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ