শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে নজির গড়লেন বিরাট

 

কানপুর টেস্টে বিশ্রামে থাকার পর বিরাট কোহলি ফের মুম্বই টেস্টের হাত ধরে লাল বলের ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। ব্যাট হাতে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও বিরাট ব্যর্থ হয়েছেন।

দুই ইনিংস মিলিয়ে মাত্র (০+৩৬) ৩৬ রান করেছেন তিনি। বলাই বাহুল্য এবারও কোহলির হাত থেকে সেঞ্চুরি আসেনি। ব্যাট হাতে কামাল করতে না পারলেও ভারত অধিনায়ক (টেস্ট ও ওয়ানডে) বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে অনন্য নজির গড়লেন।

কোহলি একমাত্র ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি ফর্ম্যাটেই জয়ের হাফ সেঞ্চুরি করলেন। অর্থাৎ খেলোয়াড় হিসাবে বিরাট টেস্ট, ওয়ানডে এবং টি-২০ ফর্ম্যাটে ৫০টি করে জয়ের স্বাদ পেলেন।

বিসিসিআই ট্যুইট করে সেই বার্তা দিয়ে কোহলিকে শুভেচ্ছা জানিয়েছে। ভারত-নিউজিল্যান্ড দুই ম্য়াচের টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টের যবনিকা পতন হয়ে গেল মাত্র চার দিনের মধ্যেই! গতকাল সোমবার সকালে ৪৫ মিনিটে ভারত জয়ের জন্য প্রয়োজনীয় ৫ উইকেট তুলে নিউজিল্যান্ডকে ১৬৭ রানে গুটিয়ে দিল।

বিরাট কোহলি অ্যান্ড কোং মুম্বই টেস্ট জিতে নেয় ৩৭২ রানে। এই নিয়ে ঘরের মাঠে টানা ১৪তম সিরিজ জয়ের সঙ্গেই টিম ইন্ডিয়া তাদের টেস্ট ইতিহাসে সবচেয়ে বড় জয়ের (রানের মার্জিনে) নজির গড়ল। এর সঙ্গেই নিউজিল্য়ান্ডকে টপকে ফের একবার বিশ্বের এক নম্বর টেস্ট দল হিসাবে উঠে এল।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ