মঙ্গলবার, ০৭ মে ২০২৪

মুজিবশতবর্ষে কাউকে আর ভুমিহীন ও গৃহহীন থাকতে হবে না : সিনিয়র সচিব

 

চুলকাটি অফিস: প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া বলেছেন, মুজিবশতবর্ষে কাউকে আর ভুমিহীন ও গৃহহীন থাকতে হবেনা। আমরা সারা বাংলাদেশই একযোগে ভুমিহীন ও গৃহহীনদের কল্যানে কাজ করে চলছি, ভুমিহীনদের মুখে হাসি ফুটাবার জন্য আমাদের যা যা প্রয়োজন আমরা সেই লক্ষ্যে কাজ করবো। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দ্দেশে আমরা সকল কাজ গুলি বাস্তবায়ন করার জন্যে বিভিন্ন স্থানে পরিদর্শন করছি।

এবং প্রায় সব জায়গাতেই ভাল কাজ হয়েছে, যা সন্তোষ জনক। তিনি সোমবার বিকাল সাড়ে ৪টায় বাগেরহাট সদর উপজেলার খাঁনপুর ইউনিয়নের চুড়ামনি আশ্রায়ন প্রকল্প পরিদর্শনে এসে এসব কথা বলেন। তিনি আরো বলেন, যারা ভুমিহীন ও গৃহহীন ছিল, আমরা তাদেরকে ঘর ও ২শতক জমি স্বামী এবং স্ত্রীর যৌথ নামে রেজিষ্ট্রি দলিল করে দেওয়া হয়েছে। তিনি গণমাধ্যম কর্মিদের এক প্রশ্নের জবাবে বলেন আমরা কক্সবাজার এলাকায় যারা ঘুর্নিঝড় ও প্রকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ্য হয়েছেন তাদেরকে ক্রুষ খুলে দিয়ে আইরিশ বিল্ডিং করে দেওয়াসহ ১৯৯৬সাথে নির্মিত আশ্রায়ন প্রকল্পগুলি পূর্নসংস্কার করার কথাও বলেন তিনি। 

এ সময় তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের সচিব মো. মহসীন, আশ্রায়ন প্রকল্প-০২ এর প্রকল্প পরিচালক ও যুগ্ন-সচিব আবু সালেহ মোহম্মদ ফেরদাউস খান, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন (এনডিসি), জেলা প্রশাসক মো. আজিজুর রহমান, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা মো. মাসুদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো. শরিফুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুমার কুন্ডু, খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির ফহম উদ্দিন, খানপুর ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক আলফাজ মোড়ল ও রাখালগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু শামীম আছনু প্রমুখ। পরিদর্শন শেষে অতিথিবৃন্দরা আশ্রায়ন প্রকল্পে একটি ফলজ বৃক্ষ রোপন করেন।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ