শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

যশোরে আ.লীগ ২ প্রার্থীসহ ৫০ জনের জামানত বাজেয়াপ্ত

 

যশোর অফিস: সদ্য শেষ হওয়া ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে যশোর ও কেশবপুর উপজেলার ৫০ জন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলার ২৮ জন এবং কেশবপুর উপজেলার ২২ জন প্রার্থী রয়েছেন। জামানত হারানো প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের দুইজন, স্বতন্ত্র ৩১ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ১৪ জন ও জাকের পার্টির তিনজন প্রার্র্থী রয়েছেন।


যশোর সদর উপজেলার আওয়ামী লীগের কোনো প্রার্থী জামানত না হারালেও কেশবপুর উপজেলার ত্রিমোহিনী ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ১১৭৪ ভোট ও সাগরদাঁড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী ৫০৬ ভোট পাওয়ায় জামানত বাজেয়াপ্ত হয়েছে। ইউপি নির্বাচন বিধিমালা ২০১০ এর ৪৪ এর ৩ ধারা অনুযায়ী, নির্বাচনে ভোটারদের দেওয়া মোট বৈধ ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়।


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, যশোরের দুই উপজেলার ২৬ টি ইউনিয়নে গত বুধবার উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন হয়। দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২৯ জন, সাধারণ ওয়ার্ডে এক হাজার ৯৪ জন ও এবং সংরক্ষিত ওয়ার্ডে ৩০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে ১৪টিতে নৌকা, ৯টিতে আওয়ামী লীগের বিদ্রোহী ও দুইটিতে স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একটি ইউনিয়নের এক কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। তাই ২৫টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ৫০ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।


বিষয়টি নিশ্চিত করে যশোর সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির বলেন, প্রয়োগকৃত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পাওয়ায় এসব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ