শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সেঞ্চুরিয়ানে ভারত টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

সেঞ্চুরিয়ানে ম্যাচের শুরুতেই অনন্য নজির গড়ে ফেললেন ক্যাপ্টেন কোহলি

 

সেঞ্চুরিয়ানে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। মাঠের বাইরের সমস্ত বিতর্কের জবাব মাঠের ভিতরে নিজের পারফম্যান্সে দিতে নিঃসন্দেহে মুখিয়ে থাকবেন বিরাট কোহলির। সেই মর্মেই শুরুটা বেশ ভালই হল বিরাটের। ব্যাটার হিসেবে নজির গড়ার সুযোগ তো আছেই, তবে সেঞ্চুরিয়ানে টসে জিতে আরেক নজির গড়ে ফেললেন ক্যাপ্টেন কোহলি।

 

সাম্প্রতিক সময়ে টসে বিরাট কোহলির রেকর্ড একেবারেই ভাল নয় বললেও কম বলা হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তো শুরুর দিকে পরপর কোহলি টসে না জিততে পারায় রীতিমতো শোরগোল পড়ে যায়। তবে ধীরে ধীরে ভাগ্য বদলাচ্ছে ক্যাপ্টেন কোহলির। মুম্বই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টসে জেতার পর সেঞ্চুরিয়ানেও ভাগ্যের শিঁকে তাঁর পক্ষেই পড়ল। আর এর সঙ্গে সঙ্গেই নজির গড়ে ফেললেন তিনি। এই নিয়ে টেস্ট অধিনায়ক হিসেবে নিজের ৩০তম টস জিতলেন (৬৮টি টেস্টে) কোহলি, যা ভারতীয় অধিনায়কদের মধ্যে সর্বাধিক।

এর আগে এই নজির মহম্মদ আজহারউদ্দিনের (৪৭টি টেস্টে ২৯টি টস জয়) দখলে ছিল। তাঁকে পার করে গেলেন ক্যাপ্টেন কোহলি। অবশ্য বলা বাহুল্য আজহারের থেকে অনেক বেশি টেস্ট ম্যাচ খেলে কোহলি এই রেকর্ড নিজের দখলে আনলেন। তালিকায় তিন নম্বরে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি (৬০টি টেস্টে ২৬টি টস জয়)। এবার দেখার টসের মতো ব্যাট হাতেও কোহলির ভাগ্য পাল্টি খায় কি না। ভারতীয় সমর্থকরা কিন্তু সেটাই কামনা করবেন। প্রসঙ্গত, সেঞ্চুরিয়ানে ভারত টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ