বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

কবাডির আইপিএল শুরু আগামী ২২ ডিসেম্বর

 

আগামী ২২ ডিসেম্বর থেকে 'কবাডির আইপিএল' শুরু । দর্শকদের জন্য রয়েছে খারাপ খবর। এক কথায় বলতে গেলে এদেশে কবাডির জনপ্রিয়তাও কম নয়। আর সেটা প্রো কবাডি লিগ ২০২১ শুরু না হলে হয়তো বোঝাই যেত না। মাটির খেলা, একেবারে বডি-কনট্যাক্ট গেম যাকে বলে! অনেকে বলেন, এই খেলা মূলত উত্তর ভারতে বেশি জনপ্রিয়। তবে প্রো কবাডি লিগ ২০২১ প্রমাণ করেছে, এমন দাবী সত্যি নয়। প্রো কবাডি লিগ সারা ভারতে সমান জনপ্রিয়তা লাভ করেছে।
কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই খেলা দেখতে ভিড় করেছিলেন বহু মানুষ। টিকিটের চাহিদাও ছিল তুঙ্গে। তবে গত দুবছর ধরে পরিস্থিতি একেবারে আলাদা। করোনা মহামারী সারা বিশ্বে খেলাধূলার ছবিটাই বদলে দিয়েছে যেন! মহামারীর প্রভাব পড়েছে কবাডিতেও। আর তাই এখন খেলোয়াড়দের স্বাস্থ্যরক্ষা সব থেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে প্রো-কবাডি লিগ আয়োজকদের।
প্রো কাবাডি লিগের আট নম্বর মরসুম ২২ ডিসেম্বর থেকে বেঙ্গালুরুতে শুরু হবে। লিগ আয়োজক মাশাল স্পোর্টস গতকাল বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে সে কথা। পিকেএল সিজন ৮ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইউ মুম্বা ও বেঙ্গালুরু বুলস মুখোমুখি হবে। 'দক্ষিণের ডার্বি' শুরুতেই আসর জমাবে। কারণ দ্বিতীয় ম্যাচেই তেলেগু টাইটানস ও তামিল থালাইভাসের মধ্যে মোকাবিলা হবে।
টুর্নামেন্ট উদ্বোধনের দিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বেঙ্গল ওয়ারিয়র্সের ও ইউপি যোদ্ধা মুখোমুখি হবে। এবার খেলোয়াড়দের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা মাথায় রেখে শেরাটন গ্র্যান্ড বেঙ্গালুরু হোয়াইটফিল্ড হোটেল ও কনভেনশন সেন্টারে দর্শক ছাড়াই পুরো মরসুম পরিচালিত হবে। সুরক্ষিত বায়ো-বাবলে রূপান্তরিত করা হবে হোটেল চত্ত্বর, আয়োজকরা এমনটাই ঘোষণা করেছেন।
উল্লেখ্য, এখনও পর্যন্ত তিনটি শিরোপা জিতে পাটনা পাইরেটস পিকেএলের সবচেয়ে সফল দল। তবে এবার দর্শকরা মাঠে থাকতে পারবেন না, এটা সত্যিই খারাপ খবর খেলোয়াড়দের জন্যও। কারণ ম্যাচ চলাকালীন দর্শকদের উন্মাদনা চোখে পড়ার মতো থাকে।

 

 

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ