শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

আগামী কাল বুধবার থেকে শুরু অ্যাশেজ, বিরাট ধাক্কা খেল ইংল্যান্ড

 

আগামী কাল বুধবার থেকে শুরু হচ্ছে অ্যাশেজের প্রথম টেস্ট। তার আগে বড় ধাক্কা খেল ইংল্যান্ড। ব্রিসবেনে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন জোরে বোলার জেমস অ্যান্ডারসন।

অ্যান্ডারসনের যে চোট রয়েছে, তা নয়। অতিরিক্ত ক্রিকেটের বোঝা থেকে তাঁকে বাঁচানোর জন্যই জো রুটরা এই সিদ্ধান্ত নিয়েছেন। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে তিনি খেলবেন।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘জিমি খেলার মতো জায়গায় রয়েছে। ওর কোনও চোট নেই। কিন্তু ছয় সপ্তাহে পাঁচটি টেস্ট খেলতে হবে আমাদের। দ্বিতীয় টেস্টে ও খেলবে। আমাদের সেই রকমই পরিকল্পনা রয়েছে।’

২০১৯ সালের অ্যাশেজ থেকে শিখতে চাইছে ইংল্যান্ড। সে বার অ্যান্ডারসন প্রথম টেস্টে মাত্র চার ওভার বল করতে পেরেছিলেন। পায়ের চোটের জন্য তার পর গোটা সিরিজ থেকেই ছিটকে যান। ইসিবি ওই বিবৃতিতে লিখেছে, ‘২০১৯ সালে এজবাস্টন টেস্টে যা হয়েছিল, সেটা মাথায় রেখে আমরা কোনও ঝুঁকি নিতে চাইনি। অ্যান্ডারসন নিজেও চায়নি।’ ২০১০-১১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ড শেষ বার অ্যাশেজ জিতেছিল। সেই সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন অ্যান্ডারসন। মোট ২৪টি উইকেট নিয়েছিলেন ২৬.০৪ গড়ে। অস্ট্রেলিয়ার মাটিতে ৩৫.৪৩ গড়ে মোট ৬০টি উইকেট রয়েছে অ্যান্ডারসনের।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ