শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

সৌরভের মতো চোট পাওয়ার নাটক রোহিতের

 

কয়েকজন নেটিজেন আবার স্মরণ করিয়ে দিয়েছেন চলতি বছরে ইংল্যান্ড সফরে রোহিতের পারফরম্যান্সের কথা।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। তারপরই সোশ্যাল মিডিয়ায় তাঁর দিকে ধেয়ে এল কটাক্ষ। নেটিজেনদের একাংশের দাবি, সবুজ পিচ এড়াতেই নাকি চোটের বাহানা করছেন রোহিত। নিশানায় ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

বলিউড সিনেমা ‘ওয়েলকাম’-এর একটি দৃশ্যের ছবি পোস্ট করে এক নেটিজেন লেখেন, ‘প্রতিটি বিদেশ সফরের আগে রোহিত শর্মা - আমার একটা পা নকল।’ আবার অপর একটি বলিউড সিনেমা 'সঞ্জু'-তে একটি মাথা ঠোকার দৃশ্য পোস্ট করে এক নেটিজেন লেখেন, 'বিদেশে প্রতিটি টেস্ট সিরিজের আগে রোহিত শর্মা।' সেইসঙ্গে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মিম ছড়িয়ে পড়ে। একাংশ দাবি করেন, ঘরের মাঠে বা সহজ পরিবেশে টেস্ট পড়লেই আবার দলে ফিরবেন রোহিত। যিনি অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান। তার জেরে টেস্ট সিরিজের দল থেকে ছিটকে গিয়েছেন ভারতের সহ-অধিনায়ক।

তারইমধ্যে নেটিজেনদের একাংশের আক্রমণের মুখে পড়েন সৌরভ। এক নেটিজেন লেখেন, 'চোটের নাটক করা, অধিনায়ক রোহিত*প্রেসিডেন্ট সৌরভ।' সেইসঙ্গে একটি ছবি পোস্ট করেন। তাতে সুপার-ইম্পোজ করে রোহিত এবং সৌরভের মুখ বসানো। ছবির উপর লেখা, 'ফেকু, ফেকু।' সঙ্গে দুটি লেখাও আছে। একটিতে লেখা, 'কঠিন পরিস্থিতিতে ব্যাটিং এড়াতে সৌরভ চোটের নাটক করেছেন: (গ্রেগ) চ্যাপেল।' পাশে রোহিতের চোটের বিষয়ে লেখা আছে।

তারইমধ্যে কয়েকজন নেটিজেন আবার স্মরণ করিয়ে দিয়েছেন চলতি বছরে ইংল্যান্ড সফরে রোহিতের পারফরম্যান্সের কথা। যিনি চার টেস্টে ৩৬৮ রান করেছিলেন। গড় ছিল ৫২.৫৭। কঠিন পিচে বিদেশের মাঠে প্রথম শতরানও হাঁকান। চতুর্থ টেস্টের দ্বিতীয ইনিংসে ২৫৬ বলে ১২৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তার ফলে ওভালে চতুর্থ টেস্ট জিতে সিরিজে এগিয়ে যায় ভারত। আবার সৌরভের প্রসঙ্গে অনেকেই ব্রিসবেনের পিচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৪৪ রানের ইনিংসের কথা তুলে ধরেছেন। যা সৌরভের টেস্ট কেরিয়ারের অন্যতম সেরা ইনিংস বলে বিবেচনা করা হয়।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ