শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

নাগাল্যান্ডে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১

 

ভুল বশত জঙ্গি ভেবে নিরাপত্তা বাহিনীর গুলিতে মৃত্যু হল একাধিক গ্রামবাসীর। নাগাল্যান্ডের মন জেলায় এই ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এক জওয়ানেরও মৃত্যু হয়েছে। গ্রামটি মায়ানমার সীমান্তে অবস্থিত। এ ঘটনায় ১১ জনের মৃত্যু ঘটে । ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নেইফু রিও । 

নেইফিউ রিও টুইটারে এই ঘটনার উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছেন। একে ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ বলে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের বিশেষ দল গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অসম রাইফেলস-এর পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‘ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।’

রিপোর্ট অনুযায়ী, ওটিং গ্রামের একদল সাধারণ মানুষ একটি পিক-আপ মিনি ট্রাকে করে বাড়ি ফিরছিল। যখন নিরাপত্তাবাহিনীর গুলি চালায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে যে গ্রামের স্বেচ্ছাসেবকরা তাদের খুঁজতে গিয়েছিলেন। তাঁরা বেশ কয়েক ঘন্টা ফিরে না আসায় পরে ট্রাকে তাদের লাশ দেখতে পান গ্রামবাসীরা। ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা এবং নিরাপত্তা বাহিনীর দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে জানা গিয়েছে।

একটি সরকারি বিবৃতিতে আসাম রাইফেলস বলেছে যে "সন্ত্রাস দমনের জন্য বিশেষ পরিকল্পনায় তিরু-ওটিং রোডে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এলাকায় একটি নির্দিষ্ট অভিযানের পরিক" ল্পনা করা হয়েছিল।"ঘটনা এবং এর পরের ঘটনায় গভীরভাবে দুঃখিত। প্রাণহানির কারণ সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করা হচ্ছে এবং আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।" 

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ