শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

প্রথমবার ওপেনিংয়ে নেমেই মিঠুনের সেঞ্চুরি

 

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের সীমিত ওভারের ফরম্যাটে অনেকবারই ইনিংসের সূচনা করেছেন মোহাম্মদ মিঠুন। গতকাল রোববার প্রথম শ্রেণির ক্রিকেটেও ওপেনিং করার অভিজ্ঞতা হলো তার। আর প্রথমবারেই বাজিমাত করলেন ঘরোয়া ক্রিকেটের এ অভিজ্ঞ ব্যাটার।

বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের প্রথম ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেছেন মিঠুন। তার উদ্বোধনী সঙ্গী মিজানুর রহমানও পেয়েছেন তিন অঙ্কের দেখা। এ দুজনের অবিচ্ছিন্ন জুটিতে বিসিবি নর্থ জোনের বিপক্ষে উড়ছে ওয়াল্টন সেন্ট্রাল জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে সেন্ট্রাল জোনের সংগ্রহ ৫৪ ওভার খেলে বিনা উইকেটে ২১৯ রান। রোববার ম্যাচের প্রথম দিন সবকয়টি উইকেট হারিয়ে ২১৯ রান করতে পেরেছিল বিসিবি নর্থ জোন।

জবাবে আগেরদিনই ৬১ রান করে ফেলে সেন্ট্রাল জোন। যেখানে প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেটে ওপেন করতে নেমে ওয়ানডে স্টাইলে খেলে ৫৪ বলে অপরাজিত ৪৩ রান করেন মিঠুন, হাঁকান ছয়টি চার ও একটি ছক্কা। মিজানুর অপরাজিত ছিলেন ১৮ রানে।

আজ দ্বিতীয় দিনের প্রথম সেশনে শুরু থেকেই ইতিবাচক ব্যাটিং করতে থাকেন মিঠুন ও মিজানুর। মধ্যাহ্ন বিরতি দেওয়ার কয়েক ওভার আগে প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি তুলে নেন মিঠুন। যা করতে তিনি খেলেন ১৪৫ বল, হাঁকান ১৩ চার ও একটি ছক্কা।

এরপর বিরতির ঠিক আগের ওভারের শেষ বলে ছক্কা হাঁকিয়ে তিন অঙ্কে পৌঁছান মিজানুর। প্রথম শ্রেণির ক্রিকেটে রাজশাহীর এ ওপেনারের ১২তম সেঞ্চুরি এটি। যা করতে তিনি খেলেছেন ১৬১ বল, হাঁকিয়েছেন ১৬ চার ও একটি ছক্কা।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ