বুধবার, ০৮ মে ২০২৪

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী মোহাম্মদ সেলিম মিয়ার বাণী

 

আতিকুল ইসলামঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবসের বাণীতে মোহাম্মদ সেলিম মিয়া সৌদি প্রবাসী বলেনঃ

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। দীর্ঘ নয় মাসের সশস্ত্র সংগ্রাম এবং শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের কাক্ষিত স্বাধীনতা।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস এবার ত্রিমাত্রিক রূপ লাভ করেছে। এই আনন্দঘন মুহুর্তে আমি দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। মহাকালের ইতিহাসে স্বাধীনতা বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ অর্জন। 

আমি শ্রদ্ধাবনতচিত্তে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গভীর শ্রদ্ধায় স্মরণ করছি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদের। আমি গভীর কৃতজ্ঞতা ভরে স্মরণ করছি জাতীয় চার নেতাকে। আমি শ্রদ্ধা জানাই বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, যুদ্ধাহত ও শহীদ পরিবারের সদস্যসহ যাঁরা আমাদের বিজয় অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন। বিশ্বমানচিত্রে সৃষ্টি করেছিলেন বাংলাদেশ নামক একটি নতুন রাষ্ট্রের। 

১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে সূচিত হলো মুক্তিযুদ্ধের অনিবার্য বিজয়। বাঙালি জাতি এ দিন অর্জন করে তার ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার। ত্রিশ লাখ শহীদের রক্ত আর লাখ লাখ ধর্ষিতা মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বিজয়ের মধ্যদিয়ে স্বাধীনতা ধরা দেয় বাঙালির জীবনে।

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী মোহাম্মদ সেলিম মিয়ার বাণী

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশিষ্ট ব্যবসায়ী সৌদি প্রবাসী মোহাম্মদ সেলিম মিয়ার বাণী

আতিকুল ইসলামঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ‘মুজিববর্ষ’, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবসের বাণীতে মোহাম্মদ সেলিম মিয়া সৌদি প্রবাসী বলেনঃ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। দীর্ঘ নয় মাসের সশস্ত্র সংগ্রাম এবং শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের কাক্ষিত স্বাধীনতা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস এবার ত্রিমাত্রিক রূপ লাভ করেছে। এই আনন্দঘন মুহুর্তে আমি দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন। মহাকালে