শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

বেনজামার গোলে শীর্ষস্থানে রিয়াল

 

রিয়াল মাদ্রিদ গতকাল বুধবার রাতে নিজেদের সান্তিয়াগো বানাপুর স্টেডিয়ামে অ্যাথলেটিক ক্লাব বিলবাওকে করিম বেনজামার একমাত্র গোলে পরাজিত করেছে। বেনজামা ৪০ মিনিটের মাথায় এ ম্যাচের ফল নির্ধারণী গোলটি  করেন । এ জয়ের ফলে কার্লো আনচেলত্তির দল সাত পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান আরও মজবুত করেছে। তবে ম্যাচটি জিততে বেশ বেগ পেতে হয়েছে ।
রিয়াল মাদ্রিদকে পুরো সময়ই লড়াই করতে হয়েছে ম্যাচটি জিততে। কোচ আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে খেলা একাদশ মাত্র একটি পরিবর্তন আনেন। যার ফলে ম্যাচের শেষ দিকে রিয়ালের খেলোয়াড়দের মধ্যে ক্লান্তির ছাপ লক্ষ্ করা যায়। অবশ্য পরিস্থিতি অনুধাবন করে কোচ দ্বিতীয়ার্ধে মাঠে নামান ফেদে ভালভারদে ও কামাভিঙ্গাকে।
রিয়াল মাদ্রিদ শেষ পর্যন্ত লড়াই করে বুঝিয়ে দিয়েছে কেন তাদের শিরোপা জয়ের জন্য ফেভারিট মনে করা হয়।
গোলের সুযোগ সৃষ্টি করেছিল বিলবাও। তাদের ইনাকি উইলিয়ামস, রাউল গার্সিয়া, দানি গার্সিয়া এবং ওইয়ের জারাগা। কিন্তু তারা সেগুলো কাজে লাগাতে পারেনি। সুযোগগুলো হয় তারা নষ্ট করেছেন না হয় রিয়ালের ডিফেন্স প্রতিহত করেছে। বিশেষ করে ডিফেন্ডার এডার মিলিটাও এবং গোলরক্ষক থিবো কর্তোয়া ছিলেন দুরন্ত। সময়মত এ দুজন প্রয়োজনীয় কাজটি করতে পেরেছেন।
রিয়ালের গোলের আক্রমণটি শুরু হয়েছিল মার্কো অ্যাসেনসিওকে দিয়ে। তার শট দুইহাতে প্রতিহত করেন অ্যাটলেটিক ক্লাবের গোলরক্ষক উনাই সিমন। কিন্তু সেটি সরাসরি চলে যায় লুকা মড্রিচের কাছে। তিনি বেনজামাকে দিলে গোল করতে ভুল করেননি ফরাসী এ তারকা। ম্যাচটি থেকে অন্তত এক পয়েন্টও না পাওয়ায় অ্যাটলেটিক ক্লাব তাদের দুর্ভাগা ভাবতেই পারে। কিন্তু বড় দল খ্যাত রিয়াল যোগ্যতা দিয়েই পূর্ন পয়েন্ট জয় করেছে।

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ