শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

মহিলাদের এফএ কাপ ফাইনাল: চেলসির বস এমা হেইস সেরা স্যাম কের এবং ফ্রাঁ কিরবির প্রশংসা

 

রোববারের এফএ কাপ ফাইনালে চেলসির স্যাম কের এবং ফ্রাঁ কিরবি অবশ্যই করেছিলেন কারণ তাদের গোলে এমা হেইসের দল ওয়েম্বলিতে আর্সেনালের বিরুদ্ধে ৩-০ গোলের জয়ের সাথে প্রথম ঘরোয়া ট্রেবল পূর্ণ করেছে।

এটি একটি চিত্তাকর্ষক ২০২০-২১ প্রচারাভিযানকে সীমাবদ্ধ করেছে যেখানে কের এবং কিরবি এই বছরের ব্যালন ডি'অর পুরস্কারে যথাক্রমে তৃতীয় এবং সপ্তম স্থান অধিকার করেছে।

এবং ওয়েম্বলি কিরবিতে তৃতীয় মিনিটে দৌড়ে দূরে ছিল, অস্ত্র প্রসারিত করে, গত মৌসুমের বিলম্বিত ফাইনালে সে তাদের ১-০ ব্যবধানে এগিয়ে দেওয়ার পরে কোণে চেলসি ভক্তদের সাথে উদযাপন করছিল।

"চেলসির শার্টে এটি ছিল ফ্রানের সেরা খেলা," হেইস বলেছেন।

"আমি ভেবেছিলাম সে শোটি চালিয়েছিল। সে বিপজ্জনক পরিস্থিতিতে বলের উপর উঠেছিল, সে অনেক অনুষ্ঠানে স্যামকে থ্রেড করেছিল কিন্তু সে নিজেও একজন সত্যিকারের হুমকি ছিল। পুরো খেলা জুড়ে সে একজন সত্যিকারের মুষ্টিমেয় ছিল।"

হেইস ইংল্যান্ডের আন্তর্জাতিক কিরবির জন্য তার কৃতজ্ঞতা দেখিয়েছিলেন, যাকে তিনি "জাতীয় ধন" হিসাবে বর্ণনা করেছিলেন, যখন তিনি দ্বিতীয়ার্ধে প্রতিস্থাপিত হন তখন টাচলাইনে একটি বিশাল আলিঙ্গন করে।

"তিনি কয়েক সপ্তাহ ধরে আমাকে বলে আসছেন আমি কী আশা করব এবং তিনি উপরে এবং তার পরেও বিতরণ করেছেন," হেইস যোগ করেছেন।

কিরবির চিত্তাকর্ষক ফর্ম ইংল্যান্ডের জন্য উপযুক্ত সময়ে আসে, যারা আগামী গ্রীষ্মে ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য প্রস্তুতি নিচ্ছে। কিন্তু হেইস বলেছেন ইংল্যান্ডের বস সারিনা উইগম্যান মূলত কিরবিকে মিডফিল্ডে খেলেছেন আপনাকে "তাকে সঠিক অবস্থানে রাখতে হবে"।

হেইস বলেছেন "তিনি ইংল্যান্ডের হয়ে মিডফিল্ডে কিছুটা কম খেলেছেন এবং সেরেনা তাকে আরও বিকাশে সহায়তা করছেন"।

 

"ফ্রান তার সেরা অবস্থায় থাকে যখন সে একজন স্ট্রাইকারকে খেলতে পারে এবং সেই গুরুত্বপূর্ণ ক্ষেত্রগুলিতে ভাসতে সক্ষম হয়, এবং আমি ভেবেছিলাম সে যা করেছে তা খুব গতিশীল ছিল। আমার মনে হয়েছিল সে যতবার এগিয়ে গেছে সে একটি গোল করতে চলেছে। "

'বিশ্বের সেরা স্ট্রাইকার'

কেরের সাথে কিরবির সফল অংশীদারিত্ব এই মৌসুমে অব্যাহত রয়েছে, এই জুটি মহিলা সুপার লিগে স্কোরিং তালিকায় এগিয়ে রয়েছে।

হেইস বলেছেন,অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক কেরর আটটি খেলায় নয়টি গোল এবং তিনটি অ্যাসিস্ট রয়েছে, দ্বিতীয়ার্ধে তিনি ওয়েম্বলিতে করা দুটি গোলের সাথে যোগ করেছেন।"যতদূর আমি উদ্বিগ্ন, তিনি বিশ্বের সেরা স্ট্রাইকার এবং তিনি তা প্রদর্শন করেছেন যখন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ"।

"তিনি সাহসী, তিনি আত্মবিশ্বাসে পূর্ণ এবং বৃহস্পতিবার সিডনি থেকে বিমানে নামার পরে তিনি এটি করতে পারেন।"চ্যাম্পিয়নরা তাদের পরিচালনা করার জন্য অজুহাত দেয় না বা অন্য কাউকে খোঁজে না। স্যাম দায়িত্ব নেয় এবং যতবার আমি তার কথা শুনি এবং যতবারই তার পারফর্ম দেখি, সে দায়িত্বে থাকে।

"তিনি নিজের জন্য মান নির্ধারণ করে কিনা তা নিশ্চিত করার নিয়ন্ত্রণে আছেন এবং আমি তার প্রশংসা করি। আজ হারানো দলে তার থাকার কোনো উপায় ছিল না। সে এমনভাবে সেই সুর সেট করেছে যে আমি খুব কমই করেছি। "আমরা অত্যন্ত ভাগ্যবান যে তাকে এই ফুটবল ক্লাবে পেয়ে।"

সম্পর্কিত শব্দসমূহঃ

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ