শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

হ্যাটট্রিক, ক্লাব জার্সিতে ১৫০ গোল এমবাপের

 

কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে কোভিড-সঙ্কট কাটিয়ে ফরাসি কাপে শেষ ষোলোয় উঠল প্যারিস সাঁ জারমাঁ। সোমবার বিপক্ষের মাঠে ভ্যানকে ৪-০ হারিয়ে। যে প্রতিযোগিতায় শেষ সাত বারের ছ’বারই চ্যাম্পিয়ন প্যারিসের ক্লাব। পিএসজির জার্সিতে সোমবার ১৫০ গোল করে ফেললেন বিশ্বজয়ী ফ্রান্সের তারকা। মূলত তাঁর দাপটে বোঝা গেল না, মারণ ভাইরাসে আক্রান্ত কিংবদন্তি লিয়োনেল মেসিকে ছাড়াই খেলল মৌরিসিয়ো পোচেত্তিনোর দল।

শুধু মেসি নন। সংক্রমিত দানিলোও। সঙ্গে পিএসজি পাচ্ছে না চোট পেয়ে ছিটকে যাওয়া নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়রকেও। তবুও সাম্প্রতিক সময়ে তাদের চাপে ফেলতে ব্যর্থ ফ্রান্সের বেশির ভাগ ক্লাব। বিশেষ কিছু করতে পারেনি ভ্যানও। অধিনায়কের আর্মব্যান্ড পরে দলকে এগিয়ে দেওয়ার কাজটা করে যান প্রেসনেল কিমপেমবে। ২৮ মিনিটে নুনো মেন্ডেসের ক্রসে হেড করে।

হ্যাটট্রিকের তিনটি গোলই দ্বিতীয়ার্ধে। কিমপেমবের পাস থেকেই সুযোগসন্ধানী এমবাপের প্রথম গোল (৫৯ মিনিট)। ২-০ হয় ৭১ মিনিটে। এ বার ২০ গজ দূর থেকে প্রচণ্ড জোরে মারা শটে গোল পান। ১৮ মিনিটে এমবাপে হ্যাটট্রিক করেন। শেষ গোল অনায়াসে সতীর্থদের সঙ্গে ‘ওয়ান-টাচ’ পাস খেলতে খেলতে করে যান।

 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ