শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪

২০ সদস্যের দল ঘোষণা নিয়ে যা বললেন নির্বাচক

 

পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামে প্রথম ইনিংসে লিড পাওয়ার পরও দ্বিতীয় ইনিংসে বাজে ব্যাটিংয়ের কারণে ৮ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

শনিবার থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি। সিরিজ বাঁচানোর টেস্টের জন্য ২০ সদস্যের বিশাল স্কোয়াড দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

চট্টগ্রাম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে হলেও মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা টেস্টে ঘোষণা করা হয় ২০ সদস্যের বিশাল দল।  

ঢাকা টেস্টে ২০ সদস্যের বিশাল স্কোয়াড ঘোষণা প্রসঙ্গে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে জাতীয় দলের সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, আসলে পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্ট শেষেই জানুয়ারিতে আমাদের নিউজিল্যান্ডের সঙ্গে খেলতে হবে। নিউজিল্যান্ড সিরিজের জন্য যেহেতু সময় কম তাই একসঙ্গেই দল ঘোষণা করা হলো, যাতে নিউজিল্যান্ড সিরিজের জন্য সবাইকে টাচে রাখা যায়। 

ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টের দলে থাকলেও খেলতে পারেননি সাকিব আল হাসান। ঢাকা টেস্টের দলেও তাকে রাখা হয়েছে। বিশ্বকাপে চোট পেয়ে দল থেকে ছিটকে যান তিনি। 

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে চোট পাওয়ায় চট্টগ্রাম টেস্টে রাখা হয়নি তাসকিন আহমেদকে। চোট কাটিয়ে ঢাকা টেস্টে ফিরছেন তিনি। 

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে অভিষেকের অপেক্ষায় মোহাম্মদ নাঈম শেখ। জাতীয় দলের হয়ে ৩২টি টি-টোয়েন্টি আর ২টি ওয়ানডে ম্যাচ খেলেন এই তরুণ ওপেনার। 

পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশ দল: মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, নাইম হাসান, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রেজা, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ। 

মন্তব্য করুনঃ

মন্তব্য সমূহ (কোন মন্তব্য পাওয়া যায় নি।)

এই শাখা থেকে আরও পড়ুনঃ